প্রকাশিত: ০৩/০১/২০১৭ ৯:১৩ এএম

মুহাম্মদ হানিফ আজাদ, উখিয়া ::
কক্সবাজারের উখিয়ায় ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ এর ভয়ংকর জালিয়াতি। ৪ বছর পেরিয়ে গেলেও মরনোত্তর চেক প্রদান করেনি বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভূক্তভোগী নিহতের স্ত্রী কর্তৃপক্ষের নিকট আবেদন করেও কোন সুরাহা পায়নি।

শুধু তাই নয়, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ কোম্পানী সরল সোজা মানুষকে সুদে আসলে ২ গুন টাকার কথা বলে বীমা খুলিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগে প্রকাশ।

জানা গেছে, উখিয়ার রাজাপালং ইউনিয়নের কুতুপালং পশ্চিম পাড়া গ্রামের ফরিদা আক্তারের স্বামী দিল মোহাম্মদ ১০ বছর মেয়াদী এফডিপিএস পত্র নং- ০৯২২০০৫০৫৫-৪, একটি বীমা খুলেন। কিন্তু গত ০৬ নভেম্বর ২০১৫ইং তারিখে কাজের উদ্দেশ্যে যাওয়ার সময় বালুখালী কাস্টমস এলাকায় সড়ক দূর্ঘটনায় মারা যায়। সে প্রতি মাসে ৩শ টাকা করে ৪৪ কিস্তি বীমা কোম্পানীকে প্রদান করেছেন।

সে মারা যাওয়ার পর তার স্ত্রী ফরিদা আক্তার ফারইষ্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিঃ কক্সবাজার বরাবরে একটি মরনোত্তর চেক পাওয়ার জন্য আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয়েছে যে, ১৪ ডিসেম্বর ২০১১ ইং তারিখে ফারইষ্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিঃ উখিয়ার সাংগঠনিক অফিসের অধীনে একটি বীমা পলিসি গ্রহণ করে যার নং- ৮৩/৭৫/সি-২৪/২০১১ এবং পলিসি নং- ০৯২২০০৫০৫৫-৪, বীমা অংক ৩৬,০০০/= (ছয়ত্রিশ হাজার) টাকা মাত্র।

বীমাটি গ্রহণ করার পর ৪৪ কিস্তি মাসিক প্রিমিয়াম জমা করে সে মারা যায়।

এ ব্যাপারে জানতে চাইলে ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ উখিয়া শাখার ইনচার্জ রশিদুল আলম বলেন, এ ব্যাপারে তার জানা নেই।

নিহত দিল মোহাম্মদের স্ত্রী ফরিদা আক্তার বলেন, উখিয়া অফিসে বার বার ধর্না দিয়েও তার স্বামীর মরনোত্তর চেকের টাকা না পেয়ে দুর্ভিসহ জীবন যাপন করছেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা আরএসও এবং মিয়ানমারের সামরিক বাহিনীর ‘সমঝোতা’!

মিয়ানমারের সামরিক বাহিনী দীর্ঘদিন ধরে নিপীড়িত রোহিঙ্গা মুসলিমদের বিদ্রোহকে বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশটির অস্তিত্বের হুমকি হিসেবে ...

সাবেক এমপি বদিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর

কক্সবাজারের টেকনাফে হত্যাচেষ্টা মামলায় কারাবন্দি সাবেক এমপি আব্দুর রহমান বদিকে নিরাপত্তাজনিত কারণে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ...

মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর : সাড়ে চার বছরে বাস্তবায়ন শূন্য

আওয়ামী লীগ সরকারের অগ্রাধিকার প্রকল্পগুলোর একটি কক্সবাজারের ‘মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর উন্নয়ন’ প্রকল্প। তবে সেটি অনুমোদন ...

আজীবন অবাঞ্ছিত ঘোষণা কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি, সম্পাদকসহ তিন চিকিৎসককে

কক্সবাজার মেডিকেল কলেজে র্যা গিং এ জড়িত থাকায় তিন ৩ চিকিৎসককে কলেজ ক্যাম্পাসে আজীবন অবাঞ্ছিত ...