ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৩/০৪/২০২৪ ৯:৪২ এএম

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে পাচার করার সময় আনুমানিক দেড় কোটি টাকার তামার তারসহ ৫টি ট্রাক জব্দ করেছে পুলিশ।

সোমবার (১ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে চকরিয়া পৌরশহরের প্রবেশমুখ বাটাখালীস্থ বেলালের দোকান নামক এলাকা থেকে এ ট্রাক আটক করা হয়।

চকরিয়া থানার ওসি মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, মেসার্স মুছা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে চোরাই পথে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে তামার তারসহ বিভিন্ন মালামাল পাচার করে আসছিল। এ চক্রের সঙ্গে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা কর্মচারীদেরও পরোক্ষ যোগসাজশ রয়েছে।

ট্রাকচালক খোরশেদ আলম বলেন, মালামালগুলো মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দিয়েছে মেসার্স মুছা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মানিক নামের এক ব্যক্তি। মালামাল বৈধ নাকি অবৈধ এ বিষয়ে তারা কিছু জানে না।

চালকদের দেওয়া তথ্যের ভিত্তিতে মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মালামালগুলো বৈধভাবে অনুমতি নিয়ে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। পথেই জনতা মালামাল ভর্তি ৫টি ট্রাক আটক করে চকরিয়া থানা পুলিশের হাতে তুলে দেয়।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, জব্দকৃত মালামালগুলো জনতা আটক করে থানা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মালামাল ভর্তি ৫টি ট্রাক থানায় নিয়ে আসে। মালামালের বৈধ কাগজপত্র নিয়ে আসলে মালামালভর্তি গাড়িগুলো ছেড়ে দেওয়া হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানো হবে।

পাঠকের মতামত

কেন্দ্রের নির্দেশনায় উখিয়ায় পল্লী বিদ্যুতের কমপ্লিট শাটডাউন

উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দায়ের, কয়েকজনকে গ্রেফতার এবং ১০ কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ী বহিষ্কার করার প্রতিবাদে ...

টেকনাফে ৩ অপহরণকারী আটক

টেকনাফ বাহারছড়ায় সম্পত্তির লোভের যড়যন্ত্রে ডাকাতের হাতে অপহৃত হওয়া বেলালকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ...

উখিয়ার ষ্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনাল, মহাসড়কের উপর চলে গাড়ি পার্কিং

উখিয়া উপজেলার স্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনালে পরিণত হয়েছে। স্টেশন গুলোতে দুপাশের সারিবদ্ধ করে রাখা হয়েছে ...

উখিয়ায় ছয় এনজিওর বিরুদ্ধে নোটিশ, স্থানীয়রা বলছেন, এটি আই ওয়াশ

বে-আইনিভাবে নির্মিত স্থাপনায় কার্যক্রম পরিচালনা করার অপরাধে ছয় এনজিও’কে নোটিশ দিয়েছে বনবিভাগ। পরিবেশ ও জীব-বৈচিত্র্যের ...