প্রকাশিত: ১৩/১২/২০১৬ ৭:৫৯ এএম

নিউজ ডেস্ক::

একটি স্টুডিওতে জাল জাতীয় পরিচয়পত্র ও ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরিকালে প্রতারক চক্রের দু’জন সদস্যকে গ্রেফতার করেছে র্যা ব-৭। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ জাল জাতীয় পরিচয়পত্র ও ভূয়া জন্ম নিবন্ধন সনদ।
গোপন তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার সকাল সাড়ে এগারোটার নগরীর ইপিজেড থানাধীন কলশী দিঘীর রোড, পকেট গেইট সংলগ্ন কেয়া ডিজিটাল স্টুডিওতে অভিযান চালিয়ে এসব জাল সনদসহ আসামিদের হাতেনাতে গ্রেফতার করে র্যা ব-৭।
গ্রেতফারকৃতরা হলেন সুজন দাস (২৫) ও মো. বেলাল হোসেন (২৭)। সুজন দাশ কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার মিয়াজী পাড়া গ্রামের শ্রীমন্ত দাশের এবং মো. বেলাল হোসেন বন্দর থানাধীন ওমরশাহ পাড়ার মৃত আব্দুল মোনাফের পুত্র।
র্যা ব-৭ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত তারা জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদসহ বিভিন্ন প্রকারের জাল সার্টিফিকেট বানিয়ে সরবরাহ করছে।
গতকাল অভিযান চালিয়ে ১৬টি জাল জাতীয় পরিচয়পত্র, ১০টি জন্ম নিবন্ধন সনদ, চট্রগ্রাম সিটি করপোরেশনের নামে ১০টি নাগরিক সনদপত্র, ১টি ভুয়া ট্রেড লাইসেন্স এবং ১টি ভুয়া প্রাথমিক শিক্ষা সমাপনী সার্টিফিকেট উদ্ধার করা হয়েছে।
এসময় র্যা বের উপসি’তি টের পেয়ে দোকানের মালিক সুকৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে জালিয়াতির কাজে ব্যবহৃত ১টি সিপিইউ, ২টি প্রিন্টার, ১টি লেমেনিটিং মেশিন ও ১টি স্ক্যানার জব্দ করা হয়।

পাঠকের মতামত

কেন্দ্রের নির্দেশনায় উখিয়ায় পল্লী বিদ্যুতের কমপ্লিট শাটডাউন

উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দায়ের, কয়েকজনকে গ্রেফতার এবং ১০ কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ী বহিষ্কার করার প্রতিবাদে ...

টেকনাফে ৩ অপহরণকারী আটক

টেকনাফ বাহারছড়ায় সম্পত্তির লোভের যড়যন্ত্রে ডাকাতের হাতে অপহৃত হওয়া বেলালকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ...

উখিয়ার ষ্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনাল, মহাসড়কের উপর চলে গাড়ি পার্কিং

উখিয়া উপজেলার স্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনালে পরিণত হয়েছে। স্টেশন গুলোতে দুপাশের সারিবদ্ধ করে রাখা হয়েছে ...

উখিয়ায় ছয় এনজিওর বিরুদ্ধে নোটিশ, স্থানীয়রা বলছেন, এটি আই ওয়াশ

বে-আইনিভাবে নির্মিত স্থাপনায় কার্যক্রম পরিচালনা করার অপরাধে ছয় এনজিও’কে নোটিশ দিয়েছে বনবিভাগ। পরিবেশ ও জীব-বৈচিত্র্যের ...