সংবাদ বিজ্ঞপ্তি
প্রকাশিত: ২৯/০৯/২০২৪ ৯:৩৫ এএম

কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সাবেক সংসদ সদস্য ও এই জনপদের অত্যন্ত জনপ্রিয় জননেতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান বলেছেন, আমরা অস্ত্রের রাজনীতি বুঝি না, আমরা প্রতিহিংসার রাজনীতি বুঝি না। আমরা এডভোকেট খালেকুজ্জামানের দেখানো ভালোবাসার রাজনীতি নিয়েই সামনের দিনগুলোতে রাজনীতি করবো।
তিনি বলেন, আমার ভাই খালেকুজ্জামান কখনো প্রতিহিংসার রাজনীতি করেননি। তিনি টাকা দিয়ে রাজনীতি করেননি। তিনি কেবল ভালোবাসা বিলিয়েছেন। তিনি দেখিয়ে গেছেন ভালোবাসা দিয়েও রাজনীতি করা যায়।
তিনি এই জনপদের অবিসংবাদিত জননেতা ও জনতার প্রিয়মুখ, কক্সবাজার-০৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের আরেক সাবেক সংসদ সদস্য মরহুম এডভোকেট মোহাম্মাদ খালেকুজ্জামানের ২৪তম শাহাদত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন। ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান স্মরণীয় ব্যক্তিত্ব মরহুম এডভোকেট মোহাম্মাদ খালেকুজ্জামানের আপন ছোট ভাই।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের মাছুয়াখালী এলাকায় রত্নগর্ভা রিজিয়া আহমেদ উচ্চ বিদ্যালয় মাঠে এই আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়। এই সভায় সভাপতিত্ব করেন মরহুম এডভোকেট মোহাম্মদ খালেকুজ্জামানের প্রিয় সহধর্মিনী মারুফা জামান কলি।
সভাপতির বক্তব্যে মারুফা জামান বলেন, আমার স্বামী, আপনাদের ভাই খালেকুজ্জামান কখনোই আপনাদের ভুলতে পারেননি। সবসময় তিনি আপনাদের কথাই বলতেন।
তিনি বলেন, একসময় আমি তাঁকে (খালেকুজ্জামান) বলেছিলাম তুমি এসব (রাজনীতি) ছেড়ে চলে এসো। কিন্তু তিনি বলেছিলেন, ‘আমি আমার জনঃগণকে ছেড়ে আসতে পারবো না’।

খালেকুজ্জামানপত্নী মারুফা বলেন, এখন খালেকুজ্জামান নাই, আপনাদের সহিদুজ্জামান আছে। আপনারা তাঁকে সহযোগিতা করে যাবেন।
প্রতিবছর অনাড়ম্বর কর্মসূচির মধ্যদিয়ে এডভোকেট খালেকুজ্জামানের শাহাদত বার্ষিকী পালন হলেও এবার মুক্ত নতুন স্বাধীন দেশে খোলা ময়দানে এবার কর্মসূচির আয়োজন করা হয়েছে। আয়োজনটি স্মরণ সভা হলেও সেটি হয়ে উঠেছিল বিশাল জনসভা। কয়েক হাজার মানুষ এই স্মরণ সভায় যোগ দেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হামিদউদ্দিন ইউসুফ গুন্নু, প্রবীণ মুরব্বী ঈদগাঁও ফরিদ আহমেদ কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ ওমর ফারুক, কক্সবাজার পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এস্তাফিজুর রহমান, রামু উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা জামান শাহীন, ভারুয়াখালী ইউপির সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা আমিনুল হক, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা শহিদুল্লাহ সিকদার, পিএমখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ, রামু উপজেলা বিএনপি আখতারুল আলম, বিএনপি নেতা শাহাব উদ্দিন চৌধুরী, ঈদগাঁও ফরিদ আহমেদ কলেজের বর্তমান অধ্যক্ষ জসিম উদ্দিন, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি শামসুল হক শারেক, রশিদনগর ইউনিয়ন বিএনপির সভাপতি মুসলেহ উদ্দিন চৌধুরী, রাজারকুল ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল বশর, কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোক্তার আহমেদ, রশিদনগর ইউনিয়ন বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, জোয়ারিয়ানালার ইঞ্জিনিয়ার মীর কাশেম, এডভোকেট জেলা বিএনপির বর্তমান সদস্য জানে আলম, আবু নাছের কোম্পানি, জেলা যুবদল নেতা রোকনুজ্জামান, ইসলামী ঐক্যজোট নেতা হাফেজ সুলতান আহমেদ, বিএনপি নেতা শওকত আলম, সাংবাদিক শেফায়েল উদ্দিন, সাবেক ছাত্রনেতা সেলিম উল্লাহ সেলিম, আজিজুর রহমান আজিজ, ইলিয়াছ মিয়া, ইসলামপুর বিএনপি নেতা হামিদুল হক প্রমূখ।

এদিকে ঈদগাহ রশিদ আহমেদ কলেজ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মরহুম এডভোকেট মোহাম্মদ খালেকুজ্জামান স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল করেছে ঈদগাঁও উপজেলার একমাত্র কলেজটি। খতমে কুরআন শেষে দোয়া মাহফিলে মরহুম এডভোকেট খালেকুজ্জামানের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন কলেজ মসজিদের খতিব মাওলানা ছৈয়দ নুর।

পাঠকের মতামত

দেশ দখলদারদের হাত থেকে মুক্ত হওয়ায় মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে- শাহ জাহান চৌধুরী

টেকনাফের বিশাল কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শাহ জাহান চৌধুরী বলেন, দেশ দখল দারদের ...

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন স্পটে ট্রাফিক জ্যাম ক্রমান্বয়ে বেড়েই চলেছে। সে কারণে দূরপাল্লার যাত্রীদের দূর্দশা এখন ...

১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে নাইক্ষ্যংছড়িতে সহকারী শিক্ষকদের মানববন্ধন

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে সহকারী শিক্ষকদের বেতন ১০ম গ্রেড বাস্তবায়নের ...