উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪/০৭/২০২৪ ৮:১২ পিএম , আপডেট: ২৪/০৭/২০২৪ ১০:২৫ পিএম

আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, আজ রাতেই সারা দেশে বাসা-বাড়িতে ব্রডবেন্ড ইন্টারনেট চালু করার চেষ্টা চলছে। আগামী রবি বা সোমবার মোবাইল ইন্টারনেট চালু হবে বলে।

বুধবার (২৪ জুলাই) বিকেল ৪টায় আগারগাঁওয়ের বিটিআরসি ভবনের প্রধান সম্মেলন কক্ষে তিনি এ কথা বলেন।

পলক বলেন, ফেসবুক ও ইউটিউব কোনভাবেই বাংলাদেশের আইন মানছে না। এমনকি তারা তাদের নিজেদের পলিসিও মানছে না। ফেসবুক আমেরিকার কম্পানি। তারা সেই দেশের সরকারের আইন অক্ষরে অক্ষরে পালন করে কিন্তু আমাদের দেশের পলিসি মানে না।

তিনি বলেন, আমাদের সাইবার স্পেস ব্যবহার করে অর্থ উপার্জন করতে হলে দেশের আইন মেনে ফেসবুককে স্যোসাল মিডিয়ায় চালাতে হবে। তারা (ফেসবুক) নিজেদের ব্যবসায়িক কথা চিন্তা করে কিন্তু বাংলাদেশের জনগণের কথা চিন্তা করে না।

দেশীয় উদ্যোক্তারা ফেসবুক, টিকটক ও ইউটিউবের বিকল্প হিসেবে সোশ্যাল মিডিয়া অ্যাপ তৈরি করলে সরকার সহযোগিতা করবে জানিয়ে পলক বলেন, সহিংসতার বিষয়ে ফেসবুক, টিকটক ও ইউটিউবকেও চিঠি দেওয়া হবে। তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

পাঠকের মতামত

সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশন: সিদ্ধান্ত হয়েছিল বিগত আ.লীগ সরকারের আমলে

সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের সিদ্ধান্ত হয়েছিল বিগত আওয়ামী লীগ সরকারের আমলে, এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ...

উখিয়ায় কেন্দ্রীয় ফেমাস সংসদের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

কক্সবাজারের ঐতিহ্যবাহি সামাজিক সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। শুক্রবার ( ৬ ...

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দ্রুতগতির বাসের ধাক্কায় প্রাণ গেল শিশুর

চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কের চন্দনাইশের দোহাজারী পৌরসভার দেওয়ানহাট পুয়া ফকির মাজার সংলগ্ন এলাকায় দ্রুতগতির যাত্রীবাহী বাসের ...

রাউজানে চেম্বার থেকে তুলে নিয়ে অপহরণ সাবেক ওসি প্রদীপসহ ৬ জনের নামে চিকিৎসকের মামলা

চেম্বার থেকে তুলে নিয়ে এক চিকিৎসককে চাঁদা না পেয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে রাউজান থানার ...