ডেস্ক নিউজ
প্রকাশিত: ২২/০৮/২০২৪ ১১:৩৬ এএম

মুকুল কান্তি দাশ,চকরিয়া ::

আমরা ষড়যন্ত্রের সুড়সুুড়ানি শুনতে পাই, আজ এই ষড়যন্ত্র কাল ওই ষড়যন্ত্র। আর কোন ষড়যন্ত্র হতে দেয়া হবে না।

১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত তোমাদের ষড়যন্ত্র প্রতিহত করার জন্য প্রস্তুত। তোমাদের সকল ষড়যন্ত্রকে ধুলিসাৎ করে মাটির সাথে মিশিয়ে দেয়া হবে বলেও মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা.শফিকুর রহমান।

বুধবার (২১ আগষ্ট) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত চকরিয়ার আহাসান হাবিবের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ পরিবর্তী এক পথসভায় এসব কথা বলেন তিনি।

চকরিয়া উপজেলা আমীর মাওলানা আবুল বশরের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তোমরা যদি আর কোন স্পর্ধা দেখাও বাংলার জনগণ কীভাবে তোমাদের শিক্ষা দিতে হয় দেখিয়ে দিবে।

তোমরা গাল ফুলিয়ে বলতে এই দেশ আমার আর আমার বাপ-দাদার, আমাদের চৌদ্দঘোষ্টির। ভাবখানা এমন যেন আমরা সবাই তাদের চাকরবাকর।

জামায়াতে আমীর ডা.শফিকুর রহমান আরও বলেন, আমরা জানি আত্মহত্যা হারাম কিন্তু তার চেয়ে নিকৃষ্ট মানুষের সাথে গাদ্দারি করে পালিয়ে যাওয়া। ২০১০ সালে জাতির শ্রেষ্ট সন্তানদেরকে যারা বেইজ্জত করেছে তাদের পরিণাম এখন তারা পাচ্ছে।

সবশেষে তিনি বলেন, আমাদের এখন রক্ত গরম থাকলেও মাথা ঠান্ডা রাখতে হবে। এঁটাই হবে আমাদের এ্যাকশন।

এসময় আরও বক্তব্য রাখেন-জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান,চট্টগ্রাম মহানগরের আমীর সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী,কক্সবাজার জেলা আমীর নুন আহম আনোয়ারী প্রমুখ।

এছাড়া জেলা ও উপজেলার জামায়াতের নেতা, ছাত্র শিবিরের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

এদিন সকালে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে যান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে। তিনি সড়ক পথে চকরিয়ায় আসেন।

পরে তিনি গত ১৮ জুলাই কক্সবাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত আহাসান হাবিবের বাড়িতে যান। সেখানে সফরসঙ্গীদের নিয়ে নিহত আহসান হাবিবের কবর জিয়ারত করেন।

নিহত আহসান হাবিব চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ডেও হেলাল উদ্দিনের ছেলে।

নিহত আহসান হাবিব চকরিয়া সরকারি কলেজের ডিগ্রী ২য় বর্ষের ছাত্র ছিলো।

১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দিতে তিনি কক্সবাজার শহরে যান। সেই আন্দোলনে তিনি সন্ত্রাসীদেও গুলিতে নিহত হন।

পাঠকের মতামত