উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮/০৯/২০২৩ ১১:৩০ এএম

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছেন সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদ। আগামী বছর এই সফর অনুষ্ঠিত হবে। এর আগে ১৯৮৫ সালে সৌদি যুবরাজ আবদুল্লাহ বিন আবদুল আজিজ সবশেষ ঢাকা সফর করেছিলেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ঢাকায় সৌদি দূতাবাসে ৯৩তম সৌদি জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল-দুহাইলান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশের স্থিতিশীল সরকার ও অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে সৌদির সঙ্গে সম্পর্কটি জোরদার হয়েছে। এ কারণে আগামী বছর বাংলাদেশে আসবেন ক্রাউন প্রিন্স। তাকে স্বাগত জানাতে দূতাবাস অধীর আগ্রহে অপেক্ষা করছে।

সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে সৌদি কোম্পানির উপস্থিতি ইতোমধ্যেই উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এ সময় বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ সুবিধা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান। তার আমন্ত্রণ গ্রহণ করে চলতি বছরেই বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করে ইতোমধ্যে সফর সংক্রান্ত স্বীকৃতিপত্র ঢাকাকে দিয়েছে রিয়াদ। তবে বাংলাশের জাতীয় নির্বাচনসহ যুবরাজের সুবিধাজনক সময় বিবেচনায় সফরটি আগামী বছরে হবে।

এর আগে সৌদি আরবের মক্কায় এক সংবর্ধনা অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময়কালে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে দেশটির যুবরাজ বলেছিলেন, সৌদি আরব বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সর্বাত্মক সহযোগিতা দিতে সর্বদা আগ্রহী।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পাঠকের মতামত

আরও ৮ হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে: পররাষ্ট্র উপদেষ্টা

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, বাংলাদেশে আট হাজারের মতো রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। মিয়ানমার থেকে ...

রোহিঙ্গা প্রত্যাবাসনে ইউএনএইচসিআরের সহযোগিতা চাইলেন প্রধান উপদেষ্টা

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি সোমবার প্রধান উপদেষ্টাকে ফোন করলে ড. ইউনূস বাংলাদেশে আশ্রিত ...