উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ২০/০৯/২০২৪ ১০:১৪ এএম

ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করছে নতুন পুরাতন রোহিঙ্গারা। শহরে এসে তারা নানা অপরাধ কছে। পরে তাদের খুঁজে বের করা কঠিন হয়ে পড়ছে। অনেক রোহিঙ্গাকে ধরে ক্যাম্পে হস্তান্তর করা হলেও এই পদক্ষেপ কোন কাজে আসছে না। শাস্তির আওতায় না আসায় তারা পুণরায় ক্যাম্প ছেড়ে ছড়িয়ে পড়ছে সর্বত্র। রোহিঙ্গাদের দৌরাত্ম্য বন্ধ করতে কঠোর সিদ্ধান্ত নিতে হবে। ডাটাবেজের আওতায় আনতে হবে তাদের। তাদের কারা আশ্রয় দিচ্ছে এবং কিভাবে অনৈতিক সুবিধা দিচ্ছে সেই বিষয়ে ও নিতে হবে পদক্ষেপ।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২ টায় জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এসব কথা বলেন বক্তারা। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন।
তিনি বলেন, মাদক ও রোহিঙ্গামুক্ত কক্সবাজার গড়তে একযোগে কাজ করতে হবে। শুধু আলোচনায় সীমাবদ্ধ না থেকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। তবে প্রকৃত অর্থে শৃঙ্খলা ফিরবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ামিন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ, সিভিল সার্জন ডা. আসিফ আহমেদ হাওলাদার প্রমুখ। এসময় বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত