ডেস্ক নিউজ
প্রকাশিত: ২১/০৮/২০২৪ ৯:০৬ এএম

বর্তমান তরুণ প্রজন্ম যে কোনো ক্ষেত্রে সময়ের চেয়ে অনেক বেশি এগিয়ে। বিশেষ করে তাদের হাতের স্মার্টফোন, যেটি হাতিয়ারের চেয়েও বেশি কিছু এবং এটি লাইফস্টাইলেরও অংশ। হাতে থাকা এই স্মার্টফোনটি তাদের গেমিং, সামাজিকীকরণ এবং দৈনন্দিন কাজের গেটওয়ে হিসেবে কাজ করে। একইসঙ্গে এই ফোনটি কিশোর-কিশোরীদের ব্যস্ত জীবনের চাহিদা পূরণের পাশাপাশি নানা গুরুত্বপূর্ণ দক্ষতা অর্জনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

স্মার্টফোন আজকের তরুণদের শক্তি, বহুমুখিতা এবং নির্ভরযোগ্যতার একটি নিরবচ্ছিন্ন উপাদান। এক্ষেত্রে পারফরম্যান্স অত্যন্ত গুরুত্বপূর্ণ—কেবল গেমিংয়ের জন্য প্রসেসিং গতিই নয়, বরং স্কুল ছুটির দিনগুলোতে, বন্ধুদের সঙ্গে রাত্রিযাপনের মতো আউটিংয়ের সময়ে ফোনের দীর্ঘ ব্যাটারি লাইফ খুব গুরুত্বপূর্ণ।

সম্প্রতি, ইনফিনিক্স হট ৩০ এমন সব ফিচার নিয়ে হাজির হয়েছে, যা তরুণদের আকৃষ্ট করেছে। হট ৩০ স্মার্টফোনটি শক্তিশালী গেমিং পারফরম্যান্সের পাশাপাশি মেসেজিং, ব্রাউজিং এবং স্কুলের কাজগুলো দক্ষতার সঙ্গে পরিচালনায় ভারসাম্য বজায় রেখে চলেছে।

ডিভাইসটির অক্টা-কোর গেমিং ইঞ্জিনসহ হেলিও জি৮৮ প্রসেসর নিশ্চিত করেছে নিবিড় গেমিং সেশন থেকে মাল্টিটাস্কিং। অটো অ্যাডজাস্ট কুলিং এবং উইক নেটওয়ার্ক টার্মিনেটর হট ৩০ ডিভাইসকে স্মুদ এবং স্থিতিশীল গেমিং অভিজ্ঞতাও নিশ্চিত করে। ডিভাইসের র‍্যাম এক্সটেনশন প্রযুক্তি এর মূল ৮জিবি র‍্যামকে দুর্দান্তভাবে দ্বিগুণ বা ১৬জিবি করে, যা দ্রুত বুট করতে এবং একই সময়ে অনেকগুলো অ্যাপ চালানোর অনুমতি দেয়।

এখনকার দিনের পাওয়ার ম্যারাথনে জেনারেশন জেড বা জেন-জি’র জন্য দীর্ঘস্থায়ী ব্যাটারি অপরিহার্য। সেদিকে গুরুত্ব দিয়েই ইনফিনিক্স হট ৩০ স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি, যা তাদের দীর্ঘসময়ের পড়াশোনা, গেমিং কিংবা হ্যাংআউটে দুর্দান্ত ব্যাকআপ নিশ্চিত করে। ডিভাইসটিকে থাকা ৩৩ ওয়াটের ফাস্ট চাজিংয়ে মাত্র ৩০ মিনিটে ৫৫ শতাংশ চার্জ করা যায়।

এছাড়া সেলফি তোলা, ভিডিও রেকর্ড করা বা দৈনন্দিন মুহূর্তগুলোর ডকুমেন্টেশনে প্রয়োজন একটি ক্রিপ্সি স্মার্টফোন ক্যামেরা, যা ব্যবহার করে তোলা যায় প্রাণবন্ত ছবি এবং করা যায় ভিডিও। সেই চাহিদা মেটাতে ইনফিনিক্স হট ৩০ ফোনে রয়েছে সুপার নাইট মোড এবং এআই লেন্সসহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। এর সুপার নাইট ফিল্টার কিশোর-তরুণদের নতুন সব স্টাইল খুঁজে বের করার মজা দেয়। পাশাপাশি রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ইনফিনিক্স হট ৩০ স্মার্টফোনটিতে রয়েছে স্লিক ডিজাইন ও ফ্লুইড সুপার ব্রাইট ডিসপ্লে। ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চির এফএইচডি প্লাস ডিসপ্লে নিশ্চিত করছে সুপার ফ্লুইড টাচ অনুভূতি এবং দেখার অভিজ্ঞতা। দ্রুততম সময়ে সহজেই ইনিফিনিক্স হট ৩০ ফোনটি আনলক করা যায় এর সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাহায্যে।

কর্মদক্ষতা এবং কার্যক্ষমতার দিক দিয়ে বিবেচনা করলে বর্তমান জেন-জি তরুণদের জন্য সহজলভ্য হতে পারে ইনফিনিক্স হট ৩০। স্মার্টফোনটির দাম মাত্র ১৪,৯৯৯ টাকা। এই দামের মধ্যে যা তরুণদের জন্য খুবই উপযোগী ফোন। সারা দেশের অফিসিয়াল ও রিটেল স্টোরে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স হট ৩০ ফোনটি।

পাঠকের মতামত