ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৭/১০/২০২৪ ৮:৩৫ এএম
Oplus_131072

প্রায় ৬ বছর আগে প্রতিবেশী এবং আত্মীয়তার সম্পর্কের খাতিরে উভয় পরিবারের সম্মতিতে বিয়ের কথাবার্তা পাকাপোক্ত করেন সীমান্ত উপজেলা টেকনাফের পুরান পল্লান পাড়া এলাকার সৌদি আরব প্রবাসী মোঃ আবু তাহের ও উর্মিলা আক্তারের। হবু বর ওই এলাকার মোঃ হোসেনের ছেলে এবং উর্মিলা আক্তারও একই এলাকার।

কিন্তু কে জানতো বিয়ের কথা পাকাপোক্ত করার পরও পরপুরুষের সঙ্গে নিরুদ্দেশ হবে? নিরুদ্দেশ হওয়ার সময় হবু বর প্রবাসী মোঃ আবু তাহেরের সঞ্চিত ৩০ লাখ টাকা, ৬ ভরি স্বর্ণ, জমির কাগজপত্র সাথে নেয়।
এমন ঘটনায় এলাকায় ব্যাপক মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সংগঠিত ঘটনায় উর্মিলা আক্তার কে আসামী করে ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আবু তাহেরের বোন খুরশিদা বেগম। অন্যান্য আসামীরা হলেন, প্রেমিক আবদুল সাদেক, আবদুল আরব,সানজিদ,মোঃ ফারুক ও নাজমা।
মামলাটি করা হয়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট টেকনাফ আদালতে। মামলায় এজাহারে খুরশিদা বেগম উল্লেখ করেন, একই এলাকার মোঃ আব্দুর রহিমের কন্যা উর্মিলা আক্তারের সাথে আত্মীয়তার সূত্র ধরে তারই ভাই সৌদিয়া প্রবাসী মোঃ তাহেরের মধ্যে বিয়ের কথাবার্তা পাকাপোক্ত হয়। আবু তাহের প্রবাসে থাকার কারণে উর্মিলা আক্তার এর সাথে মোবাইলে সম্পর্ক জড়িয়ে গভীর হয়। তাদের মধ্যে পারিবারিকভাবে বিয়ের কথা পাকাপোক্ত হওয়ার পর উর্মিলা আক্তার মো: তাহেরকে বিভিন্ন সময় ভবিষ্যতের কথা বলে টাকা আদায় করার চেষ্টা করে এবং ইসলামী ব্যাংক কক্সবাজার শাখা, ডাচ বাংলা ব্যাংক এজেন্টে উর্মিলার নামে একাউন্ট খুলে দেয়। উর্মিলা আক্তার ও তার বোন সানজিদা বেগম, নাজমা আক্তার, আব্দুল সাদেক, আব্দুল আরব, মোহাম্মদ ফারুকের লোভ ও প্ররোচনায় দীর্ঘ ছয় বছরে মোহাম্মদ তাহেরের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয় বলে মামলায় উল্লেখ করা হয়।
প্রবাসী মোহাম্মদ তাহের, উর্মিলা আক্তারের বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার নিশ্চিত আশ্বাসের কারন কৌশলের কাছে পরাজিত হয়ে বিকাশে এবং উল্লেখিত একাউন্টের মাধ্যমে ৩০ লক্ষ টাকা প্রদান করে। এসব টাকাসহ অন্যান্য জিনিস দেয়ার গুরুত্বপূর্ণ ডকুমেন্ট রয়েছে রয়েছে মো: তাহেরের হাতে।

পাঠকের মতামত

সেনাবাহিনীতে বড় রদবদল, ডিজিএফআইয়ের নতুন ডিজি জাহাঙ্গীর আলম

সেনাবাহিনীর উচ্চপর্যায়ে বড় ধরনের রদবদল হয়েছে। মেজর জেনারেল পদমর্যাদার দুই কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল ...