ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৮/১০/২০২৪ ৯:৩৩ এএম

কক্সবাজারের টেকনাফে বিএনপির বিভক্তি নিয়ে দীর্ঘদিন নানা গুঞ্জন শোনা যাওয়ার পর এবার তা প্রকাশ্যে রূপ নিয়েছে। রবিবার যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে পৃথক কর্মসূচির মাধ্যমে এই বিভক্তি প্রকাশ্যে এসেছে।

এর মধ্যে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফের সাবেক এমপি শাহজাহান চৌধুরীর নেতৃত্বে একটি অংশ কর্মসূচি পালন করেছে টেকনাফ বাস স্টেশনে। জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আব্দুল্লাহর নেতৃত্বে অপর অংশটি কর্মসূচি পালন করে টেকনাফ উপজেলা পরিষদ সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারে।

বিএনপি, যুবদলের একাধিক নেতা-কর্মীর দেয়া তথ্য মতে, টেকনাফ উপজেলায় দীর্ঘদিন ধরে বিএনপিতে দুই ভাগে বিভক্তি রয়েছে। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফের সাবেক এমপি শাহজাহান চৌধুরী ও জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আব্দুল্লাহকে কেন্দ্র করে এমন বিভক্তি অনেকটা গোপনে ছিল। কিন্তু ৫ আগস্ট সরকার পতনের পর নানা কর্মসূচি ঘিরে এর কিছুটা একটু একটু প্রকাশ পেতে থাকে। সর্বশেষ রবিবার যুবদলের কর্মসূচিতে তা প্রকাশ্যে আসলো।

নেতা-কর্মীদের দাবি, উখিয়া-টেকনাফ আসনে আগামিতে দুই জনই সংসদ সদস্য হিসেবে বিএনপির মনোনয়ন প্রত্যাশী হওয়ায় এমন বিভক্তির তৈরি হয়।

রবিবার যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বাস স্টেশনের কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী। রবিবার বেলা দুইটায় টেকনাফ পৌরসভার বাস স্টেশনে উপজেলা যুবদলের আহবায়ক মো. কাইয়ুমের সভাপতিত্বে, সদস্য সচিব জুনাইদ আলী চৌধুরী এবং পৌর যুবদলের সদস্য সচিব মো. আয়ুবের যৌথ পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি শাহজাহান চৌধুরী মাদক, অপহরণ ও দখলবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। এতে বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট হাসান সিদ্দিকী, পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহদাত হোসেন। যুব সমাবেশের আগে দুপুর সাড়ে ১২টায় টেকনাফ বাসস্টেশন চত্বরে ফ্রী মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়।

অপর দিকে শহীদ মিনারে কর্মসূচি সভাপতি করেন জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আব্দুল্লাহর ভাই উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জিয়াউর রহমান জিহাদ। এতে আবদুল্লাহ নিজেই প্রধান অতিথি ছিলেন। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সোলতান আহমদ, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমদসহ প্রমুখ।সূত্র :পাহাড় সমুদ্র

পাঠকের মতামত

ইনানী সৈকতের জেটি উচ্ছেদ ও সেন্ট মার্টিন দ্বীপে জাহাজ চলাচল বন্ধের দাবি

কক্সবাজারের উখিয়ায় ইনানী সৈকতে নির্মিত জেটি উচ্ছেদ ও প্রবালসমৃদ্ধ দ্বীপ সেন্ট মার্টিনের পর্যটকবাহী জাহাজ চলাচল ...