ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৩/১০/২০২৪ ৯:৪১ এএম

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোহাম্মদ ছিদ্দিক নামে সাত বছরের এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে লাঠিসোঁটা নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা চালিয়েছেন স্বজনেরা। তাদের অভিযোগ চিকিৎসকের অবহেলায় মৃত্যু হয়েছে শিশুটির।

বুধবার (২ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ভিকটিম শিশুর স্বজনেরা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বে থাকা কর্মচারীদের উপর হামলা ও ভাঙচুর চালায়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছে পুলিশ-বিজিবিসহ স্থানীয় প্রশাসন। মৃত শিশুটি টেকনাফের গোদারবিলের আবদুল জব্বারের ছেলে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় রুদ্র বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা এক শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছিলো। কিন্তু স্বজনেরা শিশুটিকে ঘরে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় শিশুটির। পরে তারা এসে হাসপাতালে হামলা চালায়।

ভিকটিম শিশুর পিতা আবদুল জব্বার বলেন, টমটম গাড়িতে দুর্ঘটনার শিকার হয়ে ছেলেকে নিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা নিতে আসি। তাদের ভুল চিকিৎসা কারণে ছেলের মৃত্যু হয়েছে। ডাক্তার আমাদের রেফারের কোনো কথা বলেনি।

তবে জরুরি বিভাগের দায়িত্বে থাকা উপসহকারী মেডিকেল অফিসার শাখাওয়াত হোসেন মিন্টু বলেন, আহত শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকালে কক্সবাজারে রেফার করা হয়েছে। কিন্তু রোগীর স্বজনেরা আড়াই ঘণ্টা পর এসে শিশুর মৃত্যুর কথা বলে আমাদের উপর হামলা করে। এ সময় হাসপাতালেও ভাঙচুর চালায়।

এ বিষয়ে টেকনাফের ইউএনও মো.আদনান চৌধুরী বলেন, এক শিশুর মৃত্যুর পর টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমাদের বৈঠক চলছে। সব কিছু বিবেচনা করে ঘটনাটি সমাধানের চেষ্টা চলছে।

পাঠকের মতামত