ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৭/০৯/২০২৪ ১০:৩৩ এএম

থানার প্রবেশমুখে দেয়ালে আঁকা হয়েছে একটি চিত্রকর্ম। টেবিলের এপাশ-ওপাশ দুজন ব্যক্তির কথোপকথন, আর টেবিলের নিচ-দিয়ে এক ব্যক্তি অপর ব্যক্তিকে ব্যাগ ভর্তি অর্থের উপঢৌকন দেওয়ার দৃশ্য। এর সাথে জুড়ে দেওয়া হয়েছে সাম্প্রতিক সময়ে বেশ আলোচিত রম্য প্রতিবাদী বাক্য ‘মুরব্বি মুরব্বি উঁহু উঁহু’। এই চিত্রটি আঁকা হয়েছে মহেশখালী থানার প্রবেশ সম্মুখে।

বাংলাদেশের ইসলামি বক্তা মাওলানা মোস্তাক ফয়েজি’র ‘মুরব্বি মুরব্বি উঁহু উঁহু’ এই বাক্যটি সম্প্রতি দেশের পটপরিবর্তনের পরে নেটিজেনদের মাঝে হয়ে উঠেছে বেশ জনপ্রিয়। ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ার রিলস্ টিকটকসহ নানা ভিডিও কনটেন্টে। এই বিষয়ে ইসলামি বক্তা মাওলানা মোস্তাক ফয়েজি গণমাধ্যমকে জানান, ‘বেশ আগে একটি ওয়াজমাহফিলে এক মুরব্বি ওয়াজ চলাকালীন সময়ে ওঠে চলে যেতে চাইলে তাঁকে বসার জন্য তিঁনি এভাবে বলেন। পরে ভিডিও’র ওই অংশটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এটা নিয়ে মানুষ আনন্দ পেলে এতে তিনিও আনন্দিত বলে জানান।

মহেশখালী থানার দেয়ালে শুধু এই চিত্রকর্ম নয় আঁকা হয়েছে সাবেক বিচারপতি মানিকের গ্রেফতার পরবর্তী এজলাসে দাঁড়ানোর চিত্রও। এর সাথে জুড়ে দিয়ে লেখা হয়েছে ‘বিচারপতিরও বিচার আছে’। এসব আঁকা চিত্রের পাশে দাঁড়িয়ে অনেকে ছবি তুলছেন, কেউ কেউ ফেসবুকে ছবি আপলোড করে লিখছেন নিজের মন্তব্য। মহেশখালীসহ সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলা এসব চিত্রকর্ম এঁকেছেন মহেশখালীর চিত্রশিল্পী মংলা ওয়ান। শুধু তাই নয়, মহেশখালীর উপজেলা সদরে বিভিন্ন দেয়ালে দেয়ালে চিত্রশিল্পী আর.করিম, মিজানুর রহমানসহ সম্মিলিত মহেশখালীর চিত্রশিল্পীরা এঁকেছেন মুগ্ধ’র ‘ভাই পানি লাগবে পানিসহ’ ২৪-এর গণ-অভ্যুত্থানের একাধিক গ্রাফিতি। আঁকিয়ে-রা জানান, অস্ট্রেলিয়া প্রবাসী মহেশখালীর সন্তান ফয়সাল আমিনের সহযোগিতায় মহেশখালীর চিত্রশিল্পীরা এসব গ্রাফিতির মাধ্যমে মহেশখালীর মানুষকে সচেতনের বার্তা দিতে চান এবং ২৪’র গণঅভ্যুত্থানের দৃশ্যপট ছড়িয়ে দিতে এসব গ্রাফিতি এঁকেছেন বলে জানান তাঁরা।

পাঠকের মতামত

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় ওসি রফিকুল তিন দিনের রিমান্ডে

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় হাটহাজারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রফিকুল ইসলামের তিন ...

দালালরা পথ চিনিয়ে নিয়ে আসছে এ দেশে নতুন বিপদ রোহিঙ্গাস্রোত

মিয়ানমারের চলমান যুদ্ধ পরিস্থিতির পরিণামে বাংলাদেশে ফের নেমেছে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল। প্রতিদিনই শ’য়ে শ’য়ে রোহিঙ্গা ...

কক্সবাজার রেললাইনে পাহাড় ধস

টানা বর্ষণের দ্বিতীয় দিন গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম–কক্সবাজার রেললাইনের উপর পাহাড়ের একটি অংশ ধসে পড়েছে। ...