প্রকাশিত: ২৬/০১/২০১৭ ৩:১৩ এএম
উখিয়া নিউজ। ডেস্ক ::
কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১৫টি বাড়ি ও ৪টি দোকান।
আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।
বুধবার সকাল ১০টার দিকে এঘটনা ঘটে। আগুন এখন নিয়ন্ত্রণে আছে।
মাতারবাড়ির ইউনিয়ন পরিষদের চেয়রম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ জানান, সকাল ৯ টার দিকে মাতারবাড়ির পশ্চিম রাজঘাট এলাকায় ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
তিনি জানান, ওই এলাকার মোহাম্মদ আনসারের বাড়ির রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে আগুন গ্রামের অনেক বাড়িতে ছড়িতে পড়ে।
অগ্নিকাণ্ড স্থানীয় বাজারের কাছাকাছি হওয়ায় আগুন বাজারেও ছড়িয়ে পড়ে।
পরে মসজিদের মাইকে লোকজন ডাকা হলে বিভিন্ন এলাকা সাধারণ লোকজন গিয়ে দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।
তবে এর আগেই ১৫ বসত বাড়ি ও বাজারের ৪ টি দোকান সম্পূর্ণ পুড়ে যায় বলে জানান মাতারবাড়ির চেয়ারম্যান।
এরই মধ্যে চকরিয়া থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট মাতারবাড়ির ঘটনাস্থলে গেছে বলে জানিয়েছেন ফায়ার সাভির্সের চকরিয়া স্টেশনের একজন কর্মকর্তা।
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম জানান, তার নেতৃত্বে উপজেলা প্রশাসনের একটি দল মাতারবাড়ির দিকে রওয়ানা হয়েছেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধিন মহেশখালী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল আলম সাকিব জানান, তাৎক্ষণিক ত্রাণ সহয়তা হিসেবে প্রয়োজনমত প্রতিটি বাড়িতে কম্বল ও ১ বান্ডিল ঢেউ টিন ও ৩ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

পাঠকের মতামত

ইউপি চেয়ারম্যানের হাতে জিম্মি উখিয়ার উপকূলের পঞ্চাশ হাজার বাসিন্দা!

বঙ্গোপসাগরের উপকূল ঘেষা ২২.০৪ বর্গ কিলোমিটার আয়তনের ইউনিয়ন কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং। প্রায় ৫০ হাজার ...

বন্যার্তদের জন্য ছুটে গিয়ে লাশ হয়ে ফিরলেন চবি শিক্ষার্থী পলাশ

বন্যার্তদের সহায়তা করতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থী ফাহিম আহমদ ...

উখিয়ায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি হলদিয়াপালং ইউনিয়ন ছাত্রলীগের ...