উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০৫/০৭/২০২৪ ১০:০২ পিএম


শামীমুল ইসলাম ফয়সাল

২৭ জুলাই অনুষ্ঠিতব্য উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে মনোনয়ন জমা দেওয়া সব প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে উপজেলা নির্বাচন কর্মকর্তা।

শুক্রবার (৫ জুলাই) উখিয়া উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

বৈধতা পাওয়া ৫ প্রার্থী হলেন – রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থিত উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী’র পুত্র হুমায়ুন কবির চৌধুরী, রাজাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহকামাল চৌধুরীর পুত্র সাদমান জামী চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মকবুল হোসাইন মিথুন ও উখিয়া সদরের বাসিন্দা ব্যবসায়ী আব্দুল মালেক চৌধুরী।

উখিয়া উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানা গেছে, জেলা পরিষদের সদস্য হওয়ায় হুমায়ূন কবির চৌধুরী’র মনোনয়নের বৈধতা নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছিলো।

তবে তিনি পদত্যাগ করে নির্বাচনে অংশ নেওয়ায় অভিযোগটি নিষ্পত্তি করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান।

তিনি বলেন, ” হুমায়ুন কবির চৌধুরীর পদত্যাগ পত্র গৃহীত হয়েছে,সে সংক্রান্ত কাগজপত্র যাচাই করে তার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।”

তফসিল অনুযায়ী, আপিল দায়ের ও নিষ্পত্তির সময় কাল ৬ থেকে ৮ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ জুলাই ও প্রতীক বরাদ্দ ১১ জুলাই।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ১৫টি ভোট কেন্দ্রে ২৭ জুলাই সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজাপালং ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪২,৫৯৮ জন, যার মধ্যে ২২,১৮৭ জন পুরুষ ও ২০,৪১১ জন মহিলা।

পাঠকের মতামত

বান্দরবানে বেনজির আহমেদের সম্পত্তি তত্ত্বাবধানে নিল জেলা প্রশাসন

বান্দরবানের সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদের প্রায় ২০ কোটি ...