বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২২/০৮/২০২৪ ১১:১৮ এএম

বুধবার ২১ আগস্ট ২০২৪ তারিখ দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজনের স্বাক্ষরিত এক প্রেস ব্রিফিংএ জানা যায়,

গোপন সংবাদের ভিত্তিতে মায়ানমার হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ২০ আগস্ট মধ্যরাতে বিসিজি আউটপোস্ট শাহপরী দ্বীপ কর্তৃক শাহপরীর পূর্ব দক্ষিণে গোলারচর সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময় অদ্য ভোর আনুমানিক ৪ টা ৩০ মিনিট ঘটিকায় বাংলাদেশের জলসীমায় ০১ টি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড আভিযানিক দল বোটটি থামার সংকেত প্রদান করে।

এসময় কোস্টগার্ড এর উপস্থিতি বুঝতে পেরে বোটটি পালানোর চেষ্ঠা করলে কোস্ট গার্ড সদস্যরা হাই স্পীড বোট দ্বারা ধাওয়া করে বোটটি আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে, বোটে তল্লাশী চালিয়ে ৫৪৯২.৫ গ্রাম স্বর্ণালঙ্কার, নগদ ৫,০০,০০০ বাংলাদেশী টাকা ও ১,৭৭,০০,০০০ মায়ানমার কিয়াটসহ(টিয়া) ০২ জন পাচারকারীকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত।

তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

পাঠকের মতামত

রাউজানে চেম্বার থেকে তুলে নিয়ে অপহরণ সাবেক ওসি প্রদীপসহ ৬ জনের নামে চিকিৎসকের মামলা

চেম্বার থেকে তুলে নিয়ে এক চিকিৎসককে চাঁদা না পেয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে রাউজান থানার ...

প্রেমিকের সঙ্গে পালানোর ২০ দিন পর স্বামীর ঘরে প্রবাসীর স্ত্রী

চাঁদপুরের ফরিদগঞ্জে কাউনিয়া এলাকার এক কুয়েত প্রবাসীর স্ত্রী লক্ষ্মীপুরের রায়পুরের পরকীয়া প্রেমিকের সঙ্গে পালিয়ে যাওয়ার ...

এলপিজির নতুন দাম ঘোষণা

চলতি সেপ্টেম্বর মাসের জন্য তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) নতুন দাম ঘোষণা করা হবে সোমবার (২ ...