উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২২/০৮/২০২৪ ১১:৪৪ এএম

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে একটি হত্যাচেষ্টা মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এর আগে দুপুরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব। এরপর বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে র‍্যাব ও পুলিশের কড়া নিরাপত্তা প্রহরায় বদিকে নিয়ে আসা হয় আদালত প্রাঙ্গনে। মাথায় হেলমেট পরিয়ে তাকে ঢুকানো হয় আদালতের এজলাস কক্ষে। এসময় আদালত প্রাঙ্গণজুড়ে সতর্ক অবস্থান নেয় সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশ। তাকে আদালতে আনা হলে প্রচুরসংখ্যক উৎসুক জনতা ভিড় জমায়। এ সময় লোকজন ‘ ইয়াবা বদি, বাবা বদি, ডন বদি’সহ নানা স্লোগানে স্লোগানে আদালত চত্বর সরগরম করে তোলে।

বুধবার (২১ আগস্ট) র‌্যাবের একটি দল কক্সবাজারের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত টেকনাফে উপস্থাপন করলে ওই আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক হামিমুন তানজীন কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন আদালতে ওই সময় উপস্থিত থাকা আইনজীবী মোহাম্মদ শাহীন।

আইনজীবী শাহীন জানান, টেকনাফ থানায় দায়ের করা একটি হত্যা মামলায় চার্চ ওয়ারেন্টমুলে র‌্যাব আবদুর রহমান বদিকে আদালতে উপস্থাপন করেন।

ওই আদালতে উপস্থিত কোর্ট পুলিশের পরিদর্শক টেকনাফ থানার তদন্তকারী পুলিশ কর্মকর্তা রিমান্ডের একটি আবেদন পাঠানো হচ্ছে বলে আদালতকে অবহিত করেন। কিন্তু রিমান্ডের আবেদনটি আদালতে না পৌঁছায় বদিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আবেদন পাওয়ার পর রিমান্ড শুনানি হবে বলে জানান বিচারক।

টেকনাফ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, গত ১৮ আগস্ট কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ, তার ভাই টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, অপর ভাই আবদুর রহমান বাদী হয়ে পৃথকভাবে দায়ের করা ৩ টি মামলা করেছেন। গত ৫ আগস্ট রাতে তাদের পরিবারের মালিকাধীন টেকনাফের আলী উল্লাহ আলো শপিং কমপ্লেক্স, হোটেল নাফ কুইন ও আব্দুল্লাহ ব্রার্দাস ফিলিং ও গ্যাস স্টেশনে হামলা ভাঙচুর ও লুটপাট, হত্যার চেষ্টার ঘটনায় ৩ ভাইয়ের এই মামলা দায়ের। যেখানে উখিয়া-টেকনাফের সাবেক এমপি আবদুর রহমান বদি, সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদ, জাফরের ছেলে টেকনাফ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান সহ ১৫০ জনের বেশি মানুষকে আসামি করা হয়েছে। এ মামলার প্রধান আসামি আবদুর রহমান বদিকে আদালতে উপস্থাপন করা হয়।

মামলা তদন্তকারী কর্মকর্তা, টেকনাফ মডেল থানার উপপরিদর্শক (এসআই) জীবন রায় চৌধুরী বলেন, হত্যাচেষ্টা মামলায় ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এদিকে কক্সবাজারের উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে মঙ্গলবার রাতে চট্টগ্রাম শহর থেকে আটক করে র‌্যাবের একটি দল।

সীমান্তের বহুল আলোচিত এই সাবেক এমপির বিরুদ্ধে মাদকব্যবসা, মানবপাচারসহ নানা অপরাধের অভিযোগ রয়েছে। ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার–৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আবদুর রহমান বদি। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বদির পরিবর্তে তার স্ত্রী শাহীন আক্তারকে দলের মনোনয়ন দেওয়া হয় এবং তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় মাদক চোরাচালানের পৃষ্ঠপোষক হিসেবে আবদুর রহমান বদির নাম রয়েছে। তালিকায় ‘ইয়াবা গডফাদার’ হিসেবে আছেন বদির চার ভাইসহ পরিবারের অন্তত ২৬ জনের নাম।

পাঠকের মতামত

ইউপি চেয়ারম্যানের হাতে জিম্মি উখিয়ার উপকূলের পঞ্চাশ হাজার বাসিন্দা!

বঙ্গোপসাগরের উপকূল ঘেষা ২২.০৪ বর্গ কিলোমিটার আয়তনের ইউনিয়ন কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং। প্রায় ৫০ হাজার ...

বন্যার্তদের জন্য ছুটে গিয়ে লাশ হয়ে ফিরলেন চবি শিক্ষার্থী পলাশ

বন্যার্তদের সহায়তা করতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থী ফাহিম আহমদ ...

উখিয়ায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি হলদিয়াপালং ইউনিয়ন ছাত্রলীগের ...