ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৩/০৯/২০২৪ ১০:২৮ এএম , আপডেট: ২৩/০৯/২০২৪ ১০:৪৭ এএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবির পৃথক অভিযানে বার্মিজ গরু ও কয়েক প্রকারের দেশীয় পণ্য জব্দ করা হয়েছে। রোববার বিকালে মিয়ানমার থেকে আসার সময় গরু ও বাংলাদেশ থেকে মিয়ানমারে নেওয়ার সময় বিস্কুটসহ মালামাল জব্দ করেন বিজিবি।

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধীনস্থ ফুলতলী বিওপির টহদলের কমান্ডার হাবিলদার মো. হাফিজ উদ্দিনের নেতৃত্বে বিওপি হতে ২ কিলোমিটার পশ্চিমে সীমান্ত পিলার-৪৮ এর শূন্য লাইনের পাশে বাংলাদেশের অভ্যন্তরে আকাশমনি বাগান থেকে মালিকবিহীন এসব বার্মিজ গরু জব্দ করা হয়।

আরেক অভিযানে লেমুছড়ি বিওপির টহলদলের বিস্কুটসহ কয়েক প্রকার পণ্য জব্দ করেছে। একই দিন দুপুরে লেমুছড়ি সীমান্ত দিয়ে চোরাকারবারিরা বাংলাদেশ থেকে মিয়ানমারের পাচার কালে এসব পণ্য জব্দ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান, সম্প্রতি সীমান্তে বিজিবির দুর্বল অভিযানে বেপরোয়া হয়ে উঠেছে সীমান্ত ব্যবসায়ীরা। তারা বিজিবিকে দায়িত্বশীল ভূমিকা পালন করার কথা বলেন।

বিজিবির একটি সূত্র জানায়, সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাদকদ্রব্য,সন্ত্রাস ও চোরাচালান প্রতিরোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।

স্থানীয়দের দাবি, বিজিবির চোখে ফাঁকি দিয়ে সীমান্ত দিয়ে আসছে ঝাঁকে ঝাঁকে গবাদিপশু ও মাদকদ্রব্য। বিনিময়ে বাংলাদেশ থেকে যাচ্ছে পেট্রোল, অকটেন, ডিজেল, ঔষুধ, চাউল, তরিতরকারি, মাছসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও মালামাল।

তাদের দাবি যে পরিমাণ মালামাল আসছে এবং দেশ থেকে পাচার হচ্ছে সে হিসেবে বিজিবি নামে মাত্র লোক দেখানো অভিযান পরিচালনা করে থাকেন।

বাংলাদেশ থেকে যে পরিমাণ মালামাল মিয়ানমারে পাচার হচ্ছে এভাবে চলতে থাকলে দেশে এসব পণ্যসামগ্রী ও খাদ্য ঘাটতির আশঙ্কা করেন সচেতন মহল।

অনতিবিলম্বে সীমান্তে চোরাচালান বন্ধে করতে কঠিন প্রদক্ষেপ গ্রহনে সীমান্ত রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন জনসাধারণ

পাঠকের মতামত

পরিবারের ভাগ্য ফেরানোর স্বপ্ন চূর্ণ তানভীরের মৃত্যুতে তানভীর

মহেশখালীর পান বিক্রেতা বাদশাহ মিয়া। আওয়ামী লীগ নেতাকর্মীর অত্যাচারে ভিটেবাড়ি হারিয়ে সপরিবারে আশ্রয় নিয়েছিলেন শ্বশুরবাড়ি। ...

শরনার্থী কমিশনের কার্যালয় ঘেরাও করল রোহিঙ্গা ক্যাম্পের স্কুল শিক্ষকরা

কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩২ রোহিঙ্গা ক্যাম্পের স্কুলে চাকরিরত হোস্ট টিচারদের বেতন বৃদ্ধিসহ চার দফা দাবিতে কক্সবাজারস্থ ...

বেতন বন্ধ দুই মাস বৈষম্য মূলক নিয়োগে রামুতে ফুঁসে উঠেছে সিএইচসিপি!

ভালো নেই কমিউনিটি ক্লিনিকের চৌদ্দ হাজার স্বাস্থ্য কর্মী। ২০১১ সালে সিএইচসিপি(গ্রেড-১৪) হিসেবে কমিউনিটি ক্লিনিকে প্রধানের ...

কক্সবাজারে মাদ্রাসা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কক্সবাজার সদরের খরুলিয়া তালিমুল কোরআন মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল আমিনের ...

উখিয়া- ঘুমধুম সড়কে পুরনো ব্রিজ রেখে দায়সারা নির্মাণ!এলজিইডি নির্মিত সড়কে মরণফাঁদ

পার্বত্য উপজেলা নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন সাথে কক্সবাজারের উখিয়ার সংযোগ তৈরি করা কুতুপালং পূর্ব পাড়া সড়কের ...