ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৯/০৯/২০২৩ ৬:৩৬ পিএম

কক্সবাজারে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোট নাফ নদীতে ডুবে গেছে। এ ঘটনায় ফিরোজা বেগম (৫৫) নামের সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক এক নারী সদস্য মারা গেছেন। এছাড়া নদী থেকে ভাসমান অবস্থায় পর্যটকসহ ২৩ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটের নাফ নদীর নাইক্ষ্যংদিয়া এলাকায় ঘটনাটি ঘটে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া ফিরোজা বেগম টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সাবেক নারী ইউপি সদস্য ছিলেন।

নদী থেকে উদ্ধার হওয়াদের মধ্যে ১৭ জন পর্যটক ও ৫ জন স্থানীয় বাসিন্দা। এছাড়া অপর দুইজন স্পিডবোটের চালক ও সহকারী। তাৎক্ষনিকভাবে তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

স্থানীয় জেলে ও উদ্ধার হওয়াদের বরাতে ইউএনও আদনান চৌধুরী বলেন, আজ দুপুর সোয়া ১২টার দিকে টেকনাফ থেকে পর্যটকসহ ২২ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট সেন্টমার্টিনের উদ্দ্যেশে রওনা দেয়। স্পিডবোডটি নাফ নদীর নাইক্ষ্যংদিয়া পয়েন্টে পৌঁছলে বড় ঢেউয়ের আঘাতে উল্টে যায়। এতে স্পিডবোটে থাকা যাত্রীরা নদীর পানিতে পড়ে যান। পরে খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল এবং স্থানীয় জেলের ঘটনাস্থলে পৌঁছে নদীতে ভাসতে থাকা লোকজনকে উদ্ধার করে। পরে তাদের সেন্টমার্টিনের উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাবেক ওই নারী ইউপি সদস্যকে মৃত ঘোষণা করেন। উদ্ধার অন্যদের সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, মারা যাওয়া নারীর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

কেন্দ্রের নির্দেশনায় উখিয়ায় পল্লী বিদ্যুতের কমপ্লিট শাটডাউন

উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দায়ের, কয়েকজনকে গ্রেফতার এবং ১০ কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ী বহিষ্কার করার প্রতিবাদে ...

টেকনাফে ৩ অপহরণকারী আটক

টেকনাফ বাহারছড়ায় সম্পত্তির লোভের যড়যন্ত্রে ডাকাতের হাতে অপহৃত হওয়া বেলালকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ...

উখিয়ার ষ্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনাল, মহাসড়কের উপর চলে গাড়ি পার্কিং

উখিয়া উপজেলার স্টেশনগুলো যেন অঘোষিত টার্মিনালে পরিণত হয়েছে। স্টেশন গুলোতে দুপাশের সারিবদ্ধ করে রাখা হয়েছে ...

উখিয়ায় ছয় এনজিওর বিরুদ্ধে নোটিশ, স্থানীয়রা বলছেন, এটি আই ওয়াশ

বে-আইনিভাবে নির্মিত স্থাপনায় কার্যক্রম পরিচালনা করার অপরাধে ছয় এনজিও’কে নোটিশ দিয়েছে বনবিভাগ। পরিবেশ ও জীব-বৈচিত্র্যের ...