ডেস্ক নিউজ
প্রকাশিত: ০১/০৯/২০২৪ ৬:২৫ এএম

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমানের সুপারিশের ভিত্তিতে দেশটির প্রশাসনে ব্যাপক রদবদল আনা হয়েছে। বৃহস্পতিবার এ সংক্রান্ত রাজকীয় ফরমান (ডিক্রি) জারি করা হয়েছে বলে জানায় আরব নিউজ।

রাজকীয় ফরমানে বলা হয়- যৌথ বাহিনীর কমান্ডার লে. জেনারেল মুতলাক বিন সালেম বিন মুতলাক আল-আজিমা সামরিক চাকরি থেকে অবসর নেবেন। কেননা তাকে রয়্যাল কোর্টে উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

নৌবাহিনীর চিফ অব স্টাফ লে. জেনারেল ফাহাদ বিন আবদুল্লাহ বিন সালেহ আল-গুফাইলিকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাকে লেফটেন্যান্ট জেনারেলের পদমর্যাদায় ডেপুটি চিফ অব দ্য জেনারেল স্টাফ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এদিকে মেজর জেনারেল ফাহাদ বিন হামাদ বিন আবদুল আজিজ আল-সালমান লে. জেনারেল পদে উন্নীত হবেন এবং যৌথ বাহিনীর কমান্ডার হিসেবে নিযুক্ত হবেন।

মেজর জেনারেল ফাহাদ বিন সৌদ বিন ধুওয়াইহির আল-জুহনি লে. জেনারেল পদে উন্নীত হবেন এবং স্থলবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত হবেন।

মেজর জেনারেল মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন হামেদ আল-গারিবিকে লে. জেনারেল পদে উন্নীত করা হবে এবং নৌবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত করা হবে।

এছাড়াও ক্যাবিনেটের জেনারেল সেক্রেটারিয়েটের উপদেষ্টা সামির বিন আবদুল আজিজ বিন মোহাম্মদ আল-তাবিবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং তাকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

সূত্র: যুগান্তর

পাঠকের মতামত

রোহিঙ্গাদের ওপর হামলার অভিযোগ প্রত্যাখ্যান আরাকান আর্মি প্রধানের

মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে রোহিঙ্গা বেসামরিক নাগরিকদের ওপর হামলার অভিযোগকে মিথ্যা উল্লেখ করে প্রত্যাখ্যান করেছেন ...

সচিবালয়ে হামলা : রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য

রাজধানীর সচিবালয়ে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত আনসার সদস্য রামুতে আটক হয়েছেন। আটককৃত মিজানুর রহমান ...

মংডু এলাকায় বোমা ও মর্টারশেলের শব্দে কাঁপছে টেকনাফ : আতঙ্কে সীমান্ত এলাকার বাসিন্দারা

কক্সবাজার জেলার সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকায় সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে চলা ...