ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৫/১০/২০২৪ ১১:২৭ এএম , আপডেট: ১৫/১০/২০২৪ ২:৩৮ পিএম
laptop price in bd techland

কম দামে সেরা ৫ ল্যাপটপ ২০২৪

আপনি ল্যাপটপ (https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops) কেনার জন্য মন স্থির করেছেন তবে কোন ল্যাপটপ কিনবেন তা নিয়ে চিন্তিত ? কেমন হয় যদি আপনি ২০২৪ সালের সবচেয়ে বেশি জনপ্রিয় ল্যাপটপটি ক্রয় করতে পারেন সবচেয়ে সুলভ মূল্যে ? এজন্য প্রধানত আপনাকে বাচাই করতে হবে একটা বিশ্বস্থ প্রতিষ্ঠান । বাংলাদেশের অনেক প্রতিষ্ঠান ল্যাপটপ বিক্রি করে এ সকল ল্যাপটপ বিক্রেতারা নানা সময় আন অফিসিয়াল প্রোডাক্ট দিয়ে থাকে অনেক ক্ষেত্রে দেখা বিক্রয় মুল্যের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করে থাকে । এসকল সমস্যা এড়াতে টেকল্যান্ড বিডি (https://www.techlandbd.com) হতে পারে আপনার জন্য অনন্য ঠিকানা । যারা কম কাম দামে সেরা ল্যাপটপ ক্রয় করতে চান তাদের জন্য আজকের আর্টিকেল । যেসকল ল্যাপটপ কম দামে ভালো
মানের তার মধ্যে অন্যতম হলো ঃ

HP 14-ep0198TU Laptop

HP(https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops/hp-brand-laptops) 14-ep0198TU ল্যাপটপটি একটি চমৎকার ল্যাপটপ, বিশেষ করে শিক্ষার্থী ও পেশাদারদের জন্য। এতে 13th জেনারেশন Intel Core i3-1315U প্রসেসর রয়েছে, যা ৪.৫০ GHz পর্যন্ত দ্রুতগতির কাজ করতে পারে। ১৪ ইঞ্চি FHD ডিসপ্লে অ্যান্টি-গ্লেয়ার প্রযুক্তি সহ প্রযোজ্য, তবে বাইরের আলোর মধ্যে উজ্জ্বলতা কিছুটা কম।ল্যাপটপটির ৫১২ GB PCIe NVMe M.2 SSD স্টোরেজ দ্রুত লোড টাইম প্রদান করে এবং যথেষ্ট জায়গা সরবরাহ করে। ইন্টেল UHD গ্রাফিক্স শেয়ারড মেমোরি যা দৈনন্দিন কাজ এবং মিডিয়া স্ট্রিমিংয়ের জন্য উপযুক্ত, যদিও উচ্চমানের গেমিংয়ের জন্য এটি যথেষ্ট নয়।ওজন মাত্র ১.৪ কেজি এবং স্লিম ডিজাইন এটিকে বহনযোগ্য করে তোলে। Realtek Wi-Fi 6 এবং Bluetooth 5.3 সহ এটি দ্রুত সংযোগ প্রদান করে। এই ল্যাপটপে HD ওয়েবক্যাম এবং ডুয়াল স্পিকার রয়েছে, যা ভিডিও কল এবং ও বিভিন্ন অনলাইন ক্লাস ও মিটিং করতে সহজ করে ।মোটের ওপর, HP 14-ep0198TU একটি ভালো ভারসাম্য তৈরি করে, কার্যক্ষমতা, বহনযোগ্যতা এবং মূল্যের মধ্যে, যা এটি বাজারে একটি শক্তিশালী প্রতিযোগী ল্যাপটপ বলা যায়। আপনি আপনার বাজেটের মধ্যে এই ল্যাপটপটি ক্রয় করতে পারেন ।

Acer Extensa 14 EX214-53-53LY Laptop

Acer(https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops/shop-acer-laptop) Extensa ১৪ EX214-53-53LY ল্যাপটপটি হলো একাডেমিক, অফিসিয়াল এবং দৈনন্দিন কাজের জন্য একটি শক্তিশালী ডিভাইস। এতে রয়েছে ১২ জেনারেশনের ইন্টেল কোর i5-1240P প্রসেসর, যা ৩.৩ গিগাহার্জ থেকে ৪.৪ গিগাহার্জ পর্যন্ত গতিতে কাজ করে। এর ১২টি কোর এবং ১৬টি থ্রেড থাকার ফলে মাল্টিটাস্কিং এবং হেভি সফটওয়্যার চালাতে এটি দুর্দান্ত পারফরম্যান্স প্রদান করে। ল্যাপটপটির ১৪ ইঞ্চি ফুল এইচডি আইপিএস স্ক্রিনটি চমৎকার ভিউয়িং অ্যাঙ্গেল এবং রঙ প্রদান করে। এটি কমফি ভিউ টেকনোলজি দ্বারা সমর্থিত, যা দীর্ঘক্ষণ কাজের সময়ও চোখকে স্বস্তি দেয়। এছাড়া এর ১৭.৯৫ মিমি পাতলা ডিজাইন এবং ১.৫ কেজি ওজনের কারণে এটি খুবই সহজে বহনযোগ্য।এই ল্যাপটপটিতে ৮ জিবি ডিডিআর৪ র‍্যাম রয়েছে, যা আপগ্রেড করে সর্বাধিক ২০ জিবি পর্যন্ত নেওয়া যায়। ৫১২ জিবি PCIe NVMe SSD স্টোরেজ থাকার কারণে দ্রুত ডাটা ট্রান্সফার এবং স্টোরেজ সিস্টেমের পারফরম্যান্স বেশ ভালো। ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স এর কারণে এই ল্যাপটপটি মডারেট গ্রাফিক্সের কাজগুলো খুবই সুন্দরভাবে সম্পন্ন করে। ভিডিও এডিটিং, গ্রাফিক্স ডিজাইন এবং হালকা গেমিংয়ের জন্য এই ল্যাপটপ হতে পারে আপনার জন্য সেরা চয়েজ ।

MSI MODERN 14 C12MO LAPTOP

MSI (https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops/shop-msi-laptop) Modern 14 C12MO ল্যাপটপটিতে রয়েছে ১২তম জেনারেশনের ইন্টেল কোর i3-1215U প্রসেসর, যা ৩.৩ গিগাহার্জ থেকে ৪.৪ গিগাহার্জ পর্যন্ত গতিতে কাজ করে। এর ৬টি কোর এবং ৮টি থ্রেড মসৃণ মাল্টিটাস্কিং এবং দ্রুত প্রসেসিং করে। ১৪ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০) আইপিএস লেভেল ডিসপ্লেটি ৬০ হার্জ রিফ্রেশ রেটে কাজ করে, যা সাধারণ ব্যবহারের জন্য যথেষ্ট ভালো। ৪৫% NTSC কালার গ্যামুট থাকায়, রঙের ভিজ্যুয়াল কিছুটা সীমাবদ্ধ হলেও, দৈনন্দিন কাজের জন্য এটি মানসম্মত। এর ১.৪ কেজি হালকা ওজন এবং ১৯.৩৫ মিমি স্লিম ডিজাইন এটিকে সহজে বহনযোগ্য করে তুলেছে। এই ল্যাপটপটিতে ১৬ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি NVMe SSD স্টোরেজ রয়েছে, যা দ্রুত ডাটা ট্রান্সফার এবং স্টোরেজের জন্য চমৎকার। অফিসের কাজ, ওয়েব ব্রাউজিং এবং মিডিয়া কনটেন্ট কনজাম্পশনের জন্য এটি যথেষ্ট ক্ষমতাশালী। Wi-Fi 6 এবং ব্লুটুথ ৫.২ সংযোগের মাধ্যমে দ্রুত ইন্টারনেট ও ডিভাইস কানেক্টিভিটি নিশ্চিত হয়। ৩৯.৩ Wh ব্যাটারির ফলে দীর্ঘ সময় ধরে কাজ চালানো সম্ভব, আর ৬৫ ওয়াটের অ্যাডাপ্টার দ্রুত চার্জের সুবিধা দেয়। শব মিলিয়ে ল্যাপটপটি হতে পারে আপনার জন্য অন্যতম সেরা ল্যাপটপ ।

ASUS VIVOBOOK GO 15 E1504FA LAPTOP

ASUS(https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops/asus-laptop) VivoBook Go 15 E1504FA একটি আধুনিক ও শক্তিশালী ল্যাপটপ, যা দৈনন্দিন কাজ, অফিসিয়াল ব্যবহারের জন্য উপযুক্ত। এতে AMD Ryzen 5 7520U প্রসেসর রয়েছে, যা ৪টি কোর এবং ৮টি থ্রেডসহ ২.৮ গিগাহার্জ বেস ফ্রিকোয়েন্সি এবং ৪.৩ গিগাহার্জ পর্যন্ত টার্বো ফ্রিকোয়েন্সি প্রদান করে। ল্যাপটপটি ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি NVMe PCIe SSD সহ আসে, যা দ্রুত ডেটা প্রসেসিং ও মসৃণ মাল্টিটাস্কিং নিশ্চিত করে।
১৫.৬ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০) LED ডিসপ্লেটি একটি IPS লেভেল প্যানেল যা ২৫০ নিট ব্রাইটনেস এবং ৪৫% NTSC কালার গ্যামুট প্রদান করে। এর অ্যান্টি-গ্লেয়ার ফিচার চোখকে আরাম দেয় এবং ৬০ হার্জ রিফ্রেশ রেট স্লিক ভিজ্যুয়াল নিশ্চিত করে।AMD Radeon গ্রাফিক্সের সাহায্যে সাধারণ গ্রাফিক্স কাজগুলো সহজেই করা যায়। দৈনন্দিন ব্যবহারের জন্য এটি ভালো পারফরম্যান্স নিশ্চিত করে।ল্যাপটপটির ৪২ Wh ব্যাটারি একবার চার্জে ৩ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেয়। Wi-Fi 6E এবং ব্লুটুথ ৫.৩ থাকায় ইন্টারনেট কানেক্টিভিটি দ্রুত এবং শক্তিশালী হয় । এই ল্যাপটপটি দিতে পারে আপনাকে কাঙ্ক্ষিত সকল সুবিধা বাজেটের মধ্যে ।

Lenovo IdeaPad 1 15AMN7 Laptop

Lenovo (https://www.techlandbd.com/shop-laptop-computer/brand-laptops/shop-lenovo-laptops) IdeaPad 1 15AMN7 একটি কার্যকরী ও ব্যালেন্সড ল্যাপটপ, যা সাধারণ অফিস কাজ, শিক্ষামূলক কাজ এবং বিনোদনের জন্য উপযুক্ত। এতে রয়েছে AMD Ryzen 5 7520U প্রসেসর, যা ৪টি কোর এবং ৮টি থ্রেড সমৃদ্ধ। এর ২.৮ গিগাহার্জ বেস ফ্রিকোয়েন্সি এবং ৪.৩ গিগাহার্জ টার্বো ফ্রিকোয়েন্সি দৈনন্দিন কাজকে দ্রুততর করে।১৫.৬ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০) TN ডিসপ্লে ২২০ নিট উজ্জ্বলতা এবং ১৭০° ভিউয়িং এঙ্গেল সহ আসে। যদিও ডিসপ্লে রঙের দিক থেকে সীমাবদ্ধ, তবে এটির অ্যান্টি-গ্লেয়ার ফিচার চোখের আরাম নিশ্চিত করে। ৮ জিবি DDR5 র‍্যাম এবং ৫১২ জিবি NVMe PCIe SSD থাকার কারণে এটি দ্রুত প্রসেসিং ও ডাটা ট্রান্সফার নিশ্চিত করে। SSD আপগ্রেডের সুবিধাও রয়েছে। Dolby Audio সমৃদ্ধ স্টেরিও স্পিকার দারুণ অডিও অভিজ্ঞতা প্রদান করে। এছাড়া Wi-Fi 6 এবং ব্লুটুথ ৫.১ প্রযুক্তি দ্রুত এবং নির্ভরযোগ্য সংযোগ প্রদান করে। এই ল্যাপটপের ৪২Wh ব্যাটারি এবং ৬৫W অ্যাডাপ্টার দিয়ে কাজ চালানো যায় দীর্ঘ সময় ধরে। এর ওজন মাত্র ১.৩৮ কেজি, যা বহন করা সহজ।

সব মিলিয়ে বলা যায় , Lenovo IdeaPad 1 15AMN7 একটি ভালো বাজেট ল্যাপটপ, যা হালকা এবং মধ্যম মানের কাজের জন্য চমৎকার। যার কারণের গ্রাহকের চাহিদার শীর্ষে বলা যায় এই ল্যাপটপটি ।

কম বাজেটের মধ্যে আপনি যদি সেরা ল্যাপটপ ক্রয় করতে চান তাহলে এই ল্যাপটপ গুলো হতে পারে আপনার জন্য অন্যতম সেরা ল্যাপটপ

পাঠকের মতামত

মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর কথা বললেন উপদেষ্টা নাহিদ

জনগণের চাহিদার কথা বিবেচনা করে মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর জন্য বাংলালিংক প্রতিনিধিদের বললেন ডাক, টেলিযোগাযোগ ...